অনিয়মের অভিযোগে রাজিবপুরে ইউপি চেয়ারম্যান বরখাস্ত 

61
রাজীবপুর(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
অনিয়মের অভিযোগে রাজীবপুর উপজেলার কোদালকাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমায়ুন করীর ছক্কুকে বরখাস্তের আদেশ জারী করা হয়েছে।
আজ রবিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয় উদ্ধর্তন কর্তৃপক্ষের অনুমতি ব্যাতিত হাট বাজার ইজারা নিলাম প্রদানের ক্ষেত্রে সরকারী বিধি লঙ্ঘন,ভিজিটি কার্ড প্রদান ও নাম পরিবর্তনের ক্ষেত্রে অনিয়ম, কার্ডের ডুল্পিকেশন এক ওয়ার্ডের বাসিন্দাকে অন্য ওয়ার্ডে সুবিধা প্রদান, হাটের শেড ও ব্রীজের মালামালসমূহের সরকারী নির্দেশ মোতাবেক নিলাম না করার।
চেয়াম্যানের বিরুদ্ধে আনিত অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয় বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা আছে। এমন কর্মকাণ্ড জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী রাজীবপুর উপজেলার কোদালকাটি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীরকে সাময়িক বরখাস্ত করা হলো।
এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারী করা হলো এবং তা অবিলম্বে কার্যক্রর করা হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
বরখাস্ত হওয়ার বিষয়ে কথা বলার জন্য ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীরের মুঠোফোনে ফোন করলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।
এবিষয়ে জানতে চাইলে রাজীবপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) নবিরুল ইসলাম বলেন,এরকম চিঠি এখনও হাতে পাইনি। চিঠি পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
হুমায়ুন কবীর ছক্কু কোদালকাটি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গত ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে তিনি প্রতিদ্বন্দ্বীতা মূলক নির্বাচনে অংশগ্রহণ করে চেয়ারম্যান নির্বাচিত হন।