ডাংধরায় ধর্মীয় নেতাদের পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশন করা হয়।

175

 

মোঃ ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ আজ বুধবার ৮ই জুলাই, ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর তত্ত্বাবধানে উন্নয়ন সংঘ এর বাস্তবায়নে, BIeNGS project বাস্তবায়ন হচ্ছে জামালপুর ও শেরপুর জেলায়। সেই সুবাদে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের বাঘারচর কমিউনিটি ক্লিনিকের আওতাধীন বাঘারচর বাজার সংলগ্ন। ধর্মীয় নেতাদের (ইমাম, মোয়াজ্জেম, ক্বারি, মাদ্রাসার শিক্ষক, স্কুলের ধর্মীয় শিক্ষক) পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশন করা হয়।
মুক্তিযোদ্ধা আঃ খালেক এর সভাপতিত্বে অনুষ্ঠান শুরু করা হয়।
এসময় উপস্থিত ছিলেন BIeNGS project, উন্নয়ন সংঘ দেওয়ানগঞ্জ এর প্রজেক্ট অফিসার গাব্রিয়েল পালমা, কমিউনিটি ফ্যাসিলিটেটর (সিএফ) মোঃ ফরিদুল ইসলাম ফরিদ, সিভিএ আফসানা মিমি মিম এবং এলাকার ধর্মীয় নেতাগণ উপস্থিত ছিলেন।
পিও গাব্রিয়েল পালমা পুষ্টি বিষয় ও কমিউনিটি ক্লিনিকের সেবার মান উন্নয়ন সম্পর্কে আলোচনা করেন। সিএফ মোঃ ফরিদুল ইসলাম ফরিদ পুষ্টির চাহিদা ও পুষ্টি সমৃদ্ধ খাবার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। সিভিএ আফসানা মিমি মিম সেবা দান প্রতিষ্ঠান সম্পর্কে আলোচনা করেন। এছাড়াও ধর্মীয় নেতাদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা ও পর্যালোচনা করা হয়। সকলে পুষ্টির চাহিদা পুরণের লক্ষ্যে কাজ করবেন বলে আশ্বাস দেন।