দেওয়ানগঞ্জের ডাংধরায় বন্যা কবলিত এলাকায় বাড়িতে বাড়িতে গিয়ে শুকনো খাবার বিতরণ।

155

 

মোঃ ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ বৃহস্পতিবার ১৬ জুলাই জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নে বন্যা কবলিত এলাকায় নৌকা যোগে বাড়িতে বাড়িতে গিয়ে শুকনো খাবার বিতরণ করা হয়।

বিতরণের সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জামালপুরের এম আব্দুল্লাহ ইবনে মাসুম, ডাংধরা ইউনিয়নের চেয়ারম্যান শাহ মোঃ মাসুদ, রিলিফ অফিসার মোঃ ওসমান গনি সহ সানন্দবাড়ী পিআইসি’র পুলিশ টিম। এছাড়াও আজ বন্যা দুর্গত ২০০ পরিবারের মাঝে জি, আর চাউল বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন- পানিবন্ধী মানুষদের নিরাপদে থাকা ও বিশুদ্ধ পানি খাবার ব্যবস্থা করতে হবে। চাউলের ওজন সঠিক রাখতে হবে, লক্ষিত জনগণের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করতে হবে। এছাড়াও নিরাপদ দুরত্ব বজায় রেখে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য পরামর্শ প্রদান করেন এবং চাউলের ওজন সঠিক আছে কিনা, তা পরিদর্শন করেন।

ডাংধরা ইউনিয়নের চেয়ারম্যান শাহ মোঃ মাসুদ বলেন- ইউনিয়ন পরিষদ কর্তৃক ক্রয়কৃত শুকনো খাবার প্রায় ২০০ প্যাকেট নৌকা যোগে বন্যা কবলিত ৪,৬,৮ নং ওয়ার্ড ও ৯নং ওয়ার্ডের আংশিক বিতরণ করা হয়। তিনি আরও বলেন- প্রধানমন্ত্রীর দেওয়া ১০০ প্যাকেট ইউনিয়ন পরিষদে বিতরণ ও ২০০ জন বন্যার্তদের মাঝে সরকারি চাউল বিতরণের কথা থাকলেও সময় স্বল্পতার কারণে ১৫ জনের শুকনো খাবার রয়েছে যা আগামীকাল সকালে বিতরণ করা হবে। এসব বিতরণের সময় জামালপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম আব্দুল্লাহ ইবনে মাসুম মহোদয় উপস্থিত ছিলেন।

এছাড়াও উপজেলার প্রতিটি ইউনিয়নের প্লাবিত এলাকায় শুকনো খাবার ও সরকারি চাউল বিতরণ করা হয়।