দেওয়ানগঞ্জে রশিদা বিড়ি ফ্যাক্টরিতে ইনকাম ট্যাক্স কর্মকর্তাদের অভিযান।

198

 

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ প্রতিনিধিঃ জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী পিআইসি’র আওতাধীন সানন্দবাড়ি (হারুয়াবাড়ী) , শেরপুরের ইদ্রিস এন্ড কোম্পানি লিমিটেড এর ৩০নং রশিদা বিড়ি ফ্যাক্টরির, সানন্দবাড়ী রশিদা বিড়ি ফ্যাক্টরিতে কাস্টম এক্সেস ও ভ্যাট বিভাগ জামালপুর এর সহকারী কমিশনার শেখ মোঃ মাসুদুর রহমান এর নেতৃত্ব এ অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালে কাস্টম অফিসের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন। ৩ সেপ্টেম্বর  বৃহস্পতিবার রাত ৯টা হতে রাত ১টা পর্যন্ত অভিযান চালানো হয়।

একাধিক সুত্রে জানা যায়, হিসাব সংক্রান্ত বিষয় ও সরকারের কর ফাকি দেওয়ার মতো অনিয়ম ও অবৈধ কার্যক্রম লক্ষণ প্রকাশ পায়, পুরাতন ব্যান্ডরোল ব্যবহার সহ বিভিন্ন ধরনের অনিয়ম অবৈধ কার্যক্রম দেখতে পায়, তাই কিছু মালামাল সহ খাতাপত্র জব্দ করেন ইনকাম ট্যাক্সের অভিযান কৃত টিম।

রশিদা বিড়ি ফ্যাক্টরির ম্যানেজার সেলিম রেজার সাথে যোগাযোগ করলে তিনি বলেন- তারা (ইনকাম ট্যাক্স কর্মকর্তা গণ) রাতে এসে কাগজপত্র, কার্যক্রম, হিসাব নিকাশ সংক্রান্ত বিষয় দেখেছেন। তারা কিছু খাতাপত্র ও মালামাল নিয়ে যায়।

সহকারী কমিশনার শেখ মাসুদুর রহমান কে প্রশ্ন করলে তিনি সাংবাদিকদের বলেন- আমরা এই মুহূর্তে কোন মন্তব্য করতে পারছিনা গভীর রাত এবং সময় কম। কিছু মালামাল নিয়েছি, আগামীকাল জামালপুর এরা যাবে, পরিস্থিতি বুঝে জানানো হবে। এ নিউজ লেখা পর্যন্ত মামলা সম্পর্কে জানা যায় নি।

সাধারণ জনগনের বুকে চাপা প্রশ্ন- কোন খুটির জোরে এসব অপকর্ম করেতে সম্ভব হয়?