বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ। 

249

 

 

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার  প্রতিবাদে ও জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ।

 

আজ সোমবার (০৭ ডিসেম্বর) দুপুর ১২টায় দলীয় কার্যালয়ের সামনে থেকে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পরে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

 

বিক্ষোভ মিছিল পূর্বক সমাবেশে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ রকিবুজ্জামান রাকিবের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম  সাধারণ সম্পাদক মোঃ তাজুল ইসলামের  পরিচালনায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মোঃ রতন সরকার , সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক উপক্রিয়া সম্পাদক মোঃ আশরাফুল আলম,জেলা ছাত্রলীগের সাবেক সদস্য এম এম রহমান মিথুন,জেলা ছাত্রলীগের নেতা আতিক,নাজমুল,বিজয়,শাফি,আবির,

সাদমানসাকিব,জনি,মিয়াদ,আল-আমীন সাগর প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশকে অস্থিতিশীল করতে আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে বিএনপি-জামায়াতসহ পাকিস্তানি দোসররা।

বিজয়ের মাসে জাতির পিতার ভাস্কর্যের অবমাননা পাকিস্তানপন্থি ছাড়া আর কারও কাজ না।

দেশের স্বাধীনতা বিরোধী একটি চক্র বার বার ষড়যন্ত্র করে যাচ্ছে। কখনোই তারা সফল হতে পারেনি। এখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। জাতির পিতার প্রতি কোন অসম্মান করা হলে কাউকেই ছাড় দেয়া হবে না। সম্প্রীতির বাংলাদেশে উগ্রবাদের স্থান হবে না। বঙ্গবন্ধুর বাংলায় মৌলবাদের ঠাঁই নেই। যারা জাতির পিতার নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করেছে তাদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবি করেন ছাত্রলীগ নেতারা।