সানন্দবাড়ী বাজারে শাপলাচত্বর আবশ্যক এটা সময়ের দাবি।

293

মোঃ ফরিদুল ইসলাম ফরিদ দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ    জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী উত্তর বাজারে, কৃষ্ণচূড়া মোড়ের স্মৃতি ধরে রাখতে তিন রাস্তার মোড়ে একটি শাপলাচত্বর আবশ্যক। সম্প্রতি সানন্দবাড়ী বাজারে আরআরসি রাস্তার কাজ উপলক্ষে এ দাবি উপস্থাপন করেন প্রিয় সানন্দবাড়ী ফেসবুক গ্রুপ ও এলাকার জনসাধারণ।

প্রিয় সানন্দবাড়ী ফেসবুক গ্রুপের এডমিন প্যানেল এ প্রস্তাব তুলে ধরেন সামাজিক যোগাযোগ মাধ্যম ও এলাকার প্রবীণ নেতৃত্ব ও ব্যক্তিবর্গের নিকট। গ্রুপের এডমিন মোঃ রাশেদ আকন্দ বলেন- সানন্দবাড়ী বাজার কৃষ্ণচূড়া মোড়ের শরণার্থে এবং সানন্দবাড়ী বাজারের সৌন্দর্য্য বৃদ্ধির জন্য, আমাদের প্রিয় সানন্দবাড়ী ফেসবুক গ্রুপের পক্ষে এডমিন প্যানেলের সকল সদস্য জোরালো দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে ২নং চরআমখাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মোঃ আজিজুর রহমান আকন্দ বলেন- এই শাপলাচত্বর স্থাপনের লক্ষ্যে উপজেলা পর্যায়ে আলোচনায় রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া অবগত আছেন, এবং উপজেলা প্রশাসন সম্মতি জ্ঞাপন করেছেন।
যদিও জায়গার একটু সমস্যা তবুও বাস্তবায়ন হবে বলে আশা করছি।

সানন্দবাড়ী হাট ইজারাদার ও সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ রেজাউল করিম লাভলু বলেন- প্রস্তাবিত শাপলাচত্বর স্থাপনের বিষয়ে পরিকল্পনা রয়েছে, ইনশাআল্লাহ অতি দ্রুত কার্যক্রম বাস্তবায়ন হবে। এ ব্যাপারে উপজেলা ও জেলা পর্যায়ে আলোচনা রয়েছে বলেও তিনি জানান।

বাংলাদেশ ছাত্রলীগ সানন্দবাড়ী সাংগঠনিক থানা শাখার সাবেক আহ্বায়ক মোঃ আজিজুর রহমান মৃধা বলেন- ঐতিহ্যবাহী সানন্দবাড়ী বাজারের ঐতিহ্য রক্ষার্থে শাপলাচত্বর টি অবশ্যই প্রয়োজন। তাই এই শাপলাচত্বর চাওয়াটা সময়ের দাবি।

বাংলাদেশ যুবলীগ চরআমখাওয়া ইউনিয়ন শাখার আহ্বায়ক মোঃ আবু শামা আকন্দ বলেন- সানন্দবাড়ী বাজারের সৌন্দর্য বৃদ্ধির জন্য অবশ্যই চত্বর করতে হবে। তবে বঙ্গবন্ধুর বাস্কর স্থাপন করা হবে, এ ব্যাপারে উপজেলা ও জেলা পর্যায়ে আলোচনা করা হয়েছে।

জনসাধারণের দাবি অতি দ্রুত একটা শাপলাচত্বর স্থাপন করে, ঐতিহ্যবাহী সানন্দবাড়ী বাজারের সৌন্দর্য বৃদ্ধি করতে হবে। বাজারের নির্দিষ্ট স্থানে প্রস্তাবিত শাপলাচত্বর অতিদ্রুত স্থাপনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোরালো দাবি জানান।